এই নিয়ে সকলকে সতর্ক থাকার আহ্বান

পালস্ বাংলাদশে সম্পর্কে মিথ্যা, বানোয়াট, বিভ্রান্তিকর ও অসত্য তথ্য প্রচারের জন্য সংস্থার পক্ষ থেকে প্রতিবাদ

পালস্ বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জয়েন স্টক কোম্পানীজ এবং ফার্ম প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন এনজিও বিষয়ক ব্যুরো কর্তৃক নিবন্ধিত একটি বেসরকারী সংস্থা ( এনজিও) হিসেবে দীর্ঘদিন যাবত কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

সংস্থাটি সরকারের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠিসহ রোহিঙ্গাদের মাঝে অত্যন্ত সুনাম ও বিশ^স্ততার কাজ করে আসছে। বর্তমানে সংস্থাটিতে বিভিন্ন পর্যায়ে মোট ১৫৭ জন কর্মরত আছেন এবং যাদের বেশিরভাগই কক্সবাজার অঞ্চলের স্থানীয় বাসিন্দা।

পালস্ বাংলাদেশ এনজিও বিষয়ক ব্যুরোর অনুমোদন সাপেক্ষে (এফডি-৭) কক্সবাজার জেলার উখিয়া এবং টেকনাফ উপজেলার রোহিঙ্গা জনগোষ্ঠিসহ স্থানীয় জনগণের মধ্যে সরকারের নির্ধাতির কার্যক্রমসমূহ অত্যন্ত দক্ষতার সাথে বাস্তবায়ন করছে।

আমরা দৃঢ়তার সাথে বলতে পারি যে, আমার জেলার সাধারণ মানুষের একান্ত সহযোগিতা, ভালোবাসাসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং স্থানীয় প্রশাসনের সহযোগিতায় আর্তমানবতার সেবায় বর্তমানে কক্সবাজার এলাকায় একটি প্রথম সারির সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে। সাম্প্রতিক সময়ে রোহিঙ্গা ক্যাম্পের কিছু ঘটনাকে কেন্দ্র করে একটি স্বার্থান্বেষী মহল/ ব্যক্তি সংস্থার ভাবমূর্তিকে ক্ষুন্ন করার জন্য নানা রকম চক্রান্তে লিপ্ত হয়েছে।

এরই ধারবাহিকতায় গত ৮ সেপ্টেম্বর/১৯ তারিখ যমুনা টেলিভিশনে একটি বিভ্রান্তিকর ও অসত্য খবর পরিবেশন করা হয়। তাছাড়া কক্সবাজারে কিছু দৈনিক এবং অনলাইন পত্রিকা সংস্থা কার্যক্রম এবং নির্বাহী প্রধান হিসেবে আমার সম্পর্কে কিছু মিথ্যা, বানোয়াট, বিভ্রান্তিকর ও অসত্য তথ্য প্রকাশ করছেন। যা মানহানিকরও বটে।

আমরা উক্ত সংবাদের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে আমাদের সংস্থান সাথে জড়িত সকল শুভাকাঙ্খি, দাতা সংস্থাসহ সর্বস্থরের জনগণকে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি যে, আপনারা উক্ত মিথ্যা ও বানোয়াট সংবাদে বিভ্রান্ত হবেন না।

ধন্যবাদান্তে
সাইফুল ইসলাম চৌধুরী (কলিম), প্রধান নির্বাহী।